Thursday , August 17 2017
Home / ক্যাম্পাস / জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন উপ-উপাচার্য হিসেবে যোগদান প্রফেসর ড. হাফিজ
im

জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন উপ-উপাচার্য হিসেবে যোগদান প্রফেসর ড. হাফিজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য হিসেবে বৃহস্পতিবার যোগদান করেছেন। বৃহস্পতিবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এ তথ্য জানান।
তিনি জাপান সরকারের স্কলারশিপ নিয়ে কিয়োসু ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে কম্পিউটার বিজ্ঞান ও ইলেকট্রনিক্স বিষয়ে ২০০০ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি চেক সরকারের বৃত্তি নিয়ে চেক প্রজাতন্ত্রের টেকনিক্যাল ইউনিভার্সিটি অব ব্রুনো থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ইতোপূর্বে তিনি দীর্ঘদিন জনতা ব্যাংক লিমিটেড-এ দ্য ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস ডিপার্টমেন্টে সিনিয়র আইটি কনসালটেন্ট এবং জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

এ ছাড়াও তিনি বাংলাদেশ সুপ্রিমকোর্টে বিশ্বব্যাংকের তথ্যপ্রযুক্তি পরামর্শক হিসেবে জুডিসিয়াল রির্ফম প্রজেক্টে কর্মরত ছিলেন। প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর দেশ-বিদেশের আন্তর্জাতিক জার্নালে অনেক প্রকাশনা ও গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। যোগদান অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আসলাম ভূঁইয়া, ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন ও বিভাগীয় প্রধানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

PaidVerts

Check Also

DSC02847

নর্দান ইউনির্ভাসিটিতে ‘জঙ্গিবাদ বিরোধী ’ মানববন্ধন অনুষ্ঠিত।

নর্দান ডেস্ক: ০১ আগষ্ট, ২০১৬ গুলশান ও শোলাকিয়া সহ সারা দেশে একের পর এক জঙ্গি ...