Monday , October 23 2017
Home / ক্যাম্পাস / প্রাইভেট বিশ্ববিদ্যালয় / নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে আইন বিভাগে ‘মুট কোর্ট’ প্রতিযোগিতা অনুষ্ঠিত
Pic Moot Court

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে আইন বিভাগে ‘মুট কোর্ট’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নর্দান ডেস্ক: ০৬ আগষ্ট ২০১৬ নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের উদ্যোগে‘চতুর্থ এনইউবি আইএইচএল মুট কোর্ট’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২দিন ব্যাপি মুট কোর্ট প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ড এ প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগি অধ্যাপক প্রথিতযশা শিক্ষক ড. মো: মাহাবুবুর রহমান।
এ ছাড়াও উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফরোজা বিলকিস, আইন বিভাগের মার্স্টাস প্রোগ্রামের কো-অর্ডিনেটর খাইরুল ইসলাম ও সিনিয়র লেকচারার রাইসিন জাহান।
মূট কোর্ট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মৌসুমী আক্তার, সুমাইয়া সারওয়াত, তারেক মুর্শেদ এর দল এবং রানার আপ হন মো:তাফিজুর রাহমান, মুনিয়া আক্তার, রোসনে জাহান বাঁধন এর দল। বেস্ট মূটার হয়েছেন মোস্তাফিজুর রাহমান ও বেস্ট রিসার্চার হয়েছেন রোসনে জাহান বাঁধন। বেস্ট মেমোরিয়াল পেয়েছেন নিয়ামত উললাহ, ফাতেমা খানম ও আরাফাত খান।

সন্মানিত বিচারক তার বক্তব্যে বলেন, আইন শিক্ষা বিস্তারে ব্যবহারিক জ্ঞানের কোন বিকল্প নেই। আজকের সামাজিক অবক্ষয়ের জন্য আইন শিক্ষার অপ্রতুলতাই দায়ী। সামাজিক অবক্ষয় রোধে নর্দান ইউনিভার্সিটির আইন বিভাগ তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আইন বিভাগের নিয়মিত কার্যক্রমের একটি অংশ হিসেবে মুট কোর্ট পরিচালনা করে আসছে। মুট কোর্টের মাধ্যমে আইনের ছাত্রছাত্রীরা বাংলাদেশ জুডিশিয়াল সিস্টেমের সাথে পরিচিত হতে পারছে। নর্দান ইউনিভার্সিটি মুট কোর্টের মাধ্যমে প্রচলিত তাত্ত্বিক জ্ঞানের সাথে ব্যবহারিক জ্ঞানের সংমিশ্রণ ঘটিয়ে ছাত্রছাত্রীদের সত্যিকার কোর্ট প্রসেডিং এর সঙ্গে পরিচিত করছে।
উক্ত অনুষ্ঠানে আইন বিভাগের শিক্ষার্থীরা সরাসরি আদালতের কার্যক্রম উপস্থাপন করে এবং তা উপভোগ করেন। সবশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতাটির সার্বিক তত্বাবধানে ছিলেন এনইউবি মূট কোর্ট ক্লাব এর আহবায়ক নর্দান ইউনিভার্সিটির আইন বিভাগের লেকচারার মো: তাজুল ইসলাম সোহাগ।

PaidVerts

Check Also

Screenshot_13

১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে নর্দানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

নর্দান ডেস্ক১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে আলোচনা সভা ও দোয়া মাহফিল ...