Monday , October 23 2017
Home / আপকামিং / পেপ্যাল আসছে বাংলাদেশে
teaserbox_294153

পেপ্যাল আসছে বাংলাদেশে

আন্তর্জাতিক অনলাইন লেনদেন ব্যবস্থা পেপ্যালের সঙ্গে চুক্তি করেছে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংক। ফলে আগামী মাস থেকেই পেপ্যালের সেবা মিলতে পারে বাংলাদেশে। দীর্ঘদিন থেকেই বাংলাদেশে পেপ্যালের সেবা চালুর দাবি ছিল।

জানা গেছে, সোনালী ব্যাংকের পক্ষে উপমহাব্যবস্থাপক পর্যায়ের একজন কর্মকর্তা এ চুক্তিতে সই করেন। প্রথমে সোনালী ব্যাংকের পক্ষে খসড়া চুক্তিতে সই করে তা পাঠানো হয় পেপ্যালের সদর দপ্তরে। সেখান থেকে পেপ্যালের পক্ষে চুক্তিতে সই করা হয়েছে বলেও জানা গেছে।

সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চুক্তির আওতায় পেপ্যালের মাধ্যমে প্রবাসী আয়, তথ্যপ্রযুক্তি খাতের ফ্রিল্যান্সারদের আয় সহজে ও নিরাপদে দেশে আনা যাবে। চুক্তি সই করার আগে আন্তর্জাতিক সেবাদাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাংলাদেশে সম্ভাব্যতা যাচাই করা হয়।

সোনালী ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক দিদার মো. আবদুর রব প্রথম আলোকে বলেন, আগামী মাস থেকেই পেপ্যালের সেবা শুরু হবে। সরকারের উদ্যোগের ফলে এ চুক্তি সম্পন্ন হচ্ছে।

পেপ্যাল বাংলাদেশে চালুর ব্যাপারে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ও সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম শুরুর বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। এতে আমরা অনেকদূর এগিয়েছিও। আশা করি ফ্রিল্যান্সারসহ দেশবাসীকে অল্প কিছুদিনের মধ্যে একটি সুখবর দিতে পারব।’

PaidVerts

Check Also

Screenshot_8

সুবিধাজনক এবং দ্রুত ম্যানেজার এই ব্রাউজারে

ফাইল ডাউনলোড করার জন্য এই ব্রাউজারে একটি সুবিধাজনক এবং দ্রুত ম্যানেজার রয়েছে। পরে ইন্টারনেটের সাথে ...