1. info@campustime24.com : camp24 :
৫ কলেজকে বাদ দিয়েই শুরু হলো ৭কলেজের ভর্তি কার্যক্রম
রবিবার, ২২ মে ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

৫ কলেজকে বাদ দিয়েই শুরু হলো ৭কলেজের ভর্তি কার্যক্রম

  • Update Time : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ২২০ Time View

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্ব-শরীরে বিভাগ ভিত্তিক ভর্তি কার্যক্রম আজ থেকে শুরু হওয়ার কথা থাকলেও ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ, সরকারি সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজে ভর্তি কার্যক্রম শুরু হয়নি।

রবিবার (২০ ফেব্রুয়ারি) এদিন সকাল ১০ টা থেকে সরকারি তিতুমীর কলেজ ও বাঙলা কলেজের বিভিন্ন বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, অধিকাংশ কলেজেই বন্ধ রয়েছে আজকের ভর্তি কার্যক্রম। শুধুমাত্র সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজে চলে এ ভর্তি প্রক্রিয়া। এদিকে অন্যান্য কলেজে ভর্তি কার্যক্রম চলমান না থাকায় ভোগান্তিতে পড়ছে দূর-দূরান্ত থেকে আগত শিক্ষার্থী-অভিভাবকগণ।

জান্নাতুল মাওয়া জানান, তিনি আজ (২০ ফেব্রুয়ারি) সকাল ৭ টায় কুমিল্লা থেকে রওনা করেন ইডেন কলেজে ভর্তির উদ্দেশ্যে। সকাল ১০ টায় কলেজ ক্যাম্পাসে পৌঁছালে জানা যায়, সম্মান ৪র্থ বর্ষের পরীক্ষা থাকায় সকাল ১১.২০ এর পূর্বে কলেজে প্রাঙ্গণে উপস্থিত হওয়া যাবে না।

তিনি আরও বলেন, করোনা মহামারি কারণে সাথে কোন অভিভাবক প্রবেশ করতে না দেওয়ায় কলেজের সামনে সৃষ্ট হয় দীর্ঘ যানজট। পরিশেষে কলেজ প্রাঙ্গণে প্রবেশের প্রায় ৪০ মিনিট অপেক্ষার পর জানা যায় আজকে ভর্তি কার্যক্রম হবে না। ভর্তির জন্য গেলে কলেজ কর্তৃপক্ষ জানায়, তাদের কাছে এখনও ঢাবির কোন নোটিশ আসেনি, যার ফলে তারা ভর্তি কার্যক্রম এগিয়ে নিতে পারছেন না। পরবর্তীতে আগামী ২২ ফেব্রুয়ারি উল্লিখিত কাগজপত্রসহ ভর্তির জন্য আসতে বলা হয়।

ঢাকা কলেজে চান্সপ্রাপ্ত জুলফিকায় জানায়, সে ১৯ তারিখ সকাল ৭ টায় বনলতা এক্সপ্রেস এ রাজশাহী থেকে ঢাকা এসেছে। এক বড় ভাইয়ের কাছে রাত টুকু থাকবার ব্যবস্থা করেছিলেন। ২০ তারিখ সকালে এখানে (ঢাকা কলেজে) ভর্তি হয়ে যাবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইভাতে, কিন্তু তিনি অন্তত আফসোসের সাথে জানান ভর্তি না হয়েই আমাকে আজকে রাতের বাসে ফিরতে হবে কুষ্টিয়াতে।

কবি নজরুল সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের চান্সপ্রাপ্ত শিক্ষার্থী ফাহিম ফয়সাল তন্ময় বলেন, সকাল ০৯ টায় দিকে কলেজ ক্যাম্পাসে যেয়ে জানতে পারি স্নাতক ৪র্থ বর্ষের পরীক্ষা চলমান রয়েছে। বেলা ১১ টায় পরীক্ষা শেষ হলে ক্যাম্পাসে প্রবেশ করলে শিক্ষকবৃন্দ জানায়, তারা এখনো ভর্তির কোন নোটিশ পাননি। প্রায় ২ ঘন্টা পর নিশ্চিতভাবে জানায় আগামী ২২ ফেব্রুয়ারি শুরু হবে ভর্তি কার্যক্রম। কর্তৃপক্ষের এমন আচরণে হতাশ সাধারণ শিক্ষার্থী।

সোহরাওয়ার্দী কলেজে উদ্ভিদবিদ্যা বিভাগে চান্সপ্রাপ্ত নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানায়, সকাল ৮ টায় নারায়ণগঞ্জ থেকে রওনা হয়ে সাড়ে ০৯ টায় ক্যাম্পাসে উপস্থিত হলে ৪র্থ বর্ষের চলমান পরীক্ষার জন্য কলেজ প্রাঙ্গণে প্রবেশ করতে অপেক্ষা করতে হয় বেলা ১১ টা পর্যন্ত।

তিনি আরও জানান, ১১ টায় পর ক্যাম্পাসে প্রবেশ করলে জানা যায়, আজকে ভর্তি প্রক্রিয়া ঢাবির নোটিশ না পাওয়ার জন্যে বন্ধ রয়েছে। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে এ প্রক্রিয়া শুরু হবে বলেও জানায় কর্তৃপক্ষ। এছাড়াও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের বিভিন্ন বিভাগের চান্সপ্রাপ্ত শিক্ষার্থীরাও ভর্তি হতে পারেনি আজ।

উল্লেখ্য যে, মেরিট লিস্টে চান্সপ্রাপ্তদের অনলাইন টাকা পরিশোধের মেয়াদ শেষ হয়েছে গতকাল।

গত ১৬ জানুয়ারি (রবিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়। গত বছরের ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category