1. info@campustime24.com : camp24 :
৭৬তম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বাঁধনে যুক্ত হলো কবি নজরুল কলেজ
রবিবার, ২২ মে ২০২২, ০৭:৪২ অপরাহ্ন

৭৬তম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বাঁধনে যুক্ত হলো কবি নজরুল কলেজ

  • Update Time : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৫৩ Time View

‘বাঁধন’ স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠনের ৭৬ তম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে রাজধানীর পুরান ঢাকার ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজের যাত্রা শুরু।

বাঁধন পরিবার, ঢাকা সিটি জোনের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় কবি নজরুল সরকারি কলেজের শহীদ মিনারের সামনে বাঁধন কেন্দ্রীয় পরিষদ ও ঢাকা সিটি জোনের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির শেষে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের উপস্থিতিতে কলেজটিতে বাঁধনের কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিক ভাবে বাঁধন কবি নজরুল সরকারি কলেজ পরিবার ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন অত্র কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সোহান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইমরান হোসেন, আল মামুন মিন্টু এবং সদস্য সচিব গনিত বিভাগের শিক্ষার্থী মোস্তফা হাসান মাসুদ।

অন্যান্য সদস্যরা হলেন ইতিহাস বিভাগের আরিফ হোসেন, উদ্ভিদবিদ্যা বিভাগের মশিউর রহমান মিজু, গণিত বিভাগের নজরুল ইসলাম, মনিরুজ্জামান মনির, নাইমুর রহমান, মাহবুবুর রহমান, ইসহাক নূর, সাইফুল আছহার, রবিউল ইসলাম, মিম, মেহেদী হাসান অপু, নাফিসা ফিরোজ ঈশা, সানজিদা ইসলাম, শাহরিয়ার ইসলাম হৃদয়, রায়হাত হোসেন, নাজিম উদ্দিন।

‘বাঁধন’ ঢাকা সিটি জোনের সভাপতি আতিকুর রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক অধ্যাপক ড. সাদী মোহাম্মদ। ‘বাঁধন’ কবি নজরুল সরকারি কলেজর দায়িত্বপ্রাপ্ত শিক্ষক উপদেষ্টা ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক জিয়াসমিন আরা বেগম।

কলেজ অধ্যক্ষ বক্তব্য রাখছেন

প্রধান অতিথির বক্তব্যে কবি কলেজ অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভার অধিকারী হতে হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে মানব সেবায় নিজেদের প্রস্তুত করতে হবে। কবি নজরুল সরকারি কলেজে স্বেচ্ছায় রক্ত দাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হওয়ায় সকলের প্রতি রইল আমার শুভকামনা ও অভিনন্দন। প্রতিটি সদস্যরা মানুষ ও মানবতার কল্যাণে কাজ করে যাবে এই প্রত্যাশা রাখি। বর্তমান সময়ে স্বেচ্ছায় রক্তদান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। স্বেচ্ছায় রক্তদানের উপকারিতা সম্পর্কে মানুষকে জানিয়ে তাতে উদ্বুদ্ধ করতে হবে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী শিক্ষকবৃন্দ। এছাড়াও ‘বাঁধন’ কেন্দ্রীয় পরিষদের সাধারন সম্পাদক শাহ নেওয়াজের নেতৃত্বে জগ্ননাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ,বাঙলা কলেজ, তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সহ ঢাকা সিটি জোনেরঅন্তর্ভুক্ত সকল ইউনিটের বাধঁনের নেতৃবৃন্দ ও সদস্য এবং বাঁধন কর্মীরা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category